Facebook isn't responding সমস্যার সমাধান

অনেক সময় আমরা দেখি যে ফেসবুক ব্যবহার করতে করতে হঠাৎ করেই আমাদের মোবাইলের স্ক্রীনে “Facebook isn't responding” এই ডায়ালগ বক্সটি হাজির হয়। যেটা খুবই বিরক্তিকর একটা বিষয়। এটা কেন হয় এবং এটার সমাধানের কি উপায় এটা জানতে  নিচের পোষ্টটি ভালমত মন দিয়ে পড়ুন।

কেন এমন হয়ঃ
* এটা সাধারণত ফোনের  মেমোরী (RAM & ROM both) সল্পতার কারনে হয়ে থাকে। যত দিন যাচ্ছে ফেসবুক তাদের এ্যাপটি তত আপডেট করছে। আর আপডেট এর সাথে সাথে নতুন কিছু ফিচার এ্যড হচ্ছে, যার কারণে এ্যপের সাইজও বাড়ছে। যেটা হয়ত আপনার এক বা দুই বছর আগে কেনা এনড্রয়েড ফোনটার মেমোরীর জন্য এখন একটু বোঝা বটে। আর এই বোঝা ঠিক মত বইতে না পাললে বা বইতে বইতে হাপায় গেলে,  অনেক সময় এমন ডায়ালগ দিয়ে থাকে আপনার প্রিয় এ্যন্ড্রয়েড ফোনটি।


সমাধাণঃ  এই সমস্যা থেকে সমাধান পেতে হলে হয় আপনাকে এখকার বাজারে আপডেটেড মোবাইলটি কিনে আনতে হবে অথবা নিচের ধাপগুলো ঠিক মত ফলো করতে হবে।
  1. যদি অপ্রয়োজনীয় কোন app থাকে বা যেগুলা বেশি ব্যবহার করার দরকার পড়েনা ওগুলা uninstall করে দিন
  2. setting > Storage গিয়ে phone memory/Internal storage এ গিয়ে Cached data clear করুন
  3.  এখানকার  স্কীন শট টা খেয়াল করে দেখুন - Internal Storage (phone memory) এর শুধু মাত্র Apps আইটেম টা বাদে সব প্রায় ফাকা(Free).
  4. আপনিও ঠিক এমন ভাবে ফোন মেমোরী ফাকা রাখার চেষ্টা করুন। Internal Storage (phone memory) এর প্রয়োজনীয় ডাটা মেমোরী কার্ডে অথবা গুগল ড্রাইভে সরিয়ে রাখুন
  5. তারপর সেট Restart দিন।
  6. এরপরও সমস্যা দেখা দিলে, Facebook টা একেবারে uninstall করে আবার নতুন ভাবে install করুন
  7. আশা করি সমস্যার সমাধান পাবেন
আর উপরের টিপস্ গুলো শুধুমাত্র ফেসবুকের সমস্যার কারণে নয়। আপনার মোবাইলটিতে এমন অন্য কোন ভারি এ্যপস্ রান করতে করতে হঠাৎ যদি হ্যাঙ্গ করে বা এরকম Not Responding ম্যাসেজ দেখায়, সেটার ক্ষেত্রেও একই ভাবে উপরের ধাপগুলো অনুসরণ করুন। আশাকরি সমস্যার সমাধান হবে।

ধন্যবাদ
এ্যডমিন, ওয়ান-ক্লিক।



0 comments:

Thanks for comment